ঢাকা, রবিবার, ১৯ মে, ২০২৪

বাণিজ্যমন্ত্রীর মোবাইল নম্বর দিলেন চাঁদাবাজি ঠেকাতে

কারওয়ান বাজারের ব্যবসায়ীদের উদ্দেশ্যে বাণিজ্যমন্ত্রী বলেছেন, আল্লাহ আপনাদের মাফ করবেন না। যেখানে উৎসবের সময় বিশ্বের সব দেশে দাম কমে, আমাদের এখানে দাম বাড়ানো হয় কেন? আমাদের প্রতিবেশী ভারতে পূজায় পণ্যের দাম কমে আর আমাদের এখানে সিয়াম-সাধনার মাসে দাম বাড়ানো হয়েছে। আল্লাহ কি আপনাদের মাফ করবেন?

রোববার (৩ এপ্রিল) রাজধানীর কারওয়ান বাজার পরিদর্শন করতে এসে এসব কথা বলেন বাণিজ্যমন্ত্রী।

বাণিজ্যমন্ত্রী আরও বলেন, বাজারে পণ্যের দাম বেড়েছে বলেই আমরা বারবার বাজারে আসছি, ব্যবসায়ীদের সঙ্গে মিটিং করছি। খুচরা-পাইকারিতে দামের বেশ পার্থক্য আছে বলে জানান তিনি।

এ সময় তিনি ব্যবসায়ীদের উদ্দেশে বলেন, কোথাও যদি চাঁদাবাজির কারণে পণ্যের দাম বেড়ে যায় তাহলে আমার নম্বরটি নিন। কোন কোন পয়েন্টে চাঁদাবাজি হচ্ছে জানান। বিষয়টি নিয়ে আমি নিজে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কথা বলব।

তবে চালের বাজারে কিছুটা অসঙ্গতি রয়েছে বালে স্বীকার করে বাণিজ্যমন্ত্রী বলেন, পাইকারিতে মোটা চাল ৪৩-৪৪ টাকা, খুচরায় সেটা আরও বাড়বে। তবে এখন আর মোটা চাল কেউ খান না। রিকশাচালকও চিকন চাল খোঁজেন। আমরা খুচরায় আরও মনিটরিং বাড়াতে চাই, এ জন্য টাস্কফোর্স কাজ করবে। ভোররাতে ট্রাক বাজারে আসার সময় মনিটরিং করে বোঝা যাবে দামের পার্থক্য। ঢাকায় বেগুন ৫০ টাকা আর রংপুরে ১৫ টাকা।

মাংসের দাম সিটি করপোরেশন নিয়ন্ত্রণ করে তাই সিটি করপোরেশনের সঙ্গে বসার আগ্রহ পোষণ করেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

বাণিজ্যমন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন, বাণিজ্য সচিব তপন কান্তি ঘোষ, ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এ এইচ এম সফিকুজ্জামান, পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ারসহ অনেকেই।

এর আগে কাওরান বাজার ব্যবসায়ী কমিটির সঙ্গেও সভা করবেন মন্ত্রী।

ads

Our Facebook Page